এমন মেসিকে কখনো দেখেননি আগুয়েরো

ঢাকা, ২৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

এমন মেসিকে কখনো দেখেননি আগুয়েরো

পরিবর্তন ডেস্ক ২:০৮ অপরাহ্ণ, জুন ২৭, ২০১৬

এমন মেসিকে কখনো দেখেননি আগুয়েরো

কোপা আমেরিকার শতবর্ষী আসরেও সেই অধরার গল্প। ফাইনালে চিলির কাছে আরেকবার টাইব্রেকারে হেরে স্বপ্নভঙ্গ। যাতে পেনাল্টি শ্যুটের প্রথম শটটি নেটের বাইরে দিয়ে মেরেছেন। এরপর আচমকাই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা। লিওনেল মেসির চারপাশটা রং বদলাচ্ছিল দ্রুতই। অবসরের ঘোষণার আগে ড্রেসিংরুমে ফিরে বেশ হতাশায় ভেঙে পড়েন মেসি। ফুটবল জীবনে অনেক পাওয়ার পরও কিছুই না পাওয়ার সেই হতাশায় নিমজ্জিত মেসিকে দেখে আঁতকে উঠেছিলেন কাছের বন্ধু-সতীর্থ সার্জিও আগুয়েরো। সেটাকে তিনি বর্ণনা করেছেন, আগে কখন মেসিকে এতটা ভেঙে পড়তে দেখেননি বলে।

বাংলাদেশ সময় সোমবার সকাল ছয়টায় যুক্তরাষ্ট্রের মেটলাইফ স্টেডিয়ামে হওয়া ফাইনালে নির্ধারিত আর অতিরিক্ত সময় গোলশূন্য ছিল ম্যাচ। এরপর টাইব্রেকারে আর্জেন্টিনাকে ৪-২ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার শিরোপা ঘরে তোলে চিলি। যেটি ২০১৪ বিশ্বকাপ ও ২০১৫ সালের কোপা আমেরিকার ফাইনালের পর এবার কোপা মিলে টানা তিন বছরে তিনটি ফাইনালে হারের হতাশা মেসিদের জন্য।

টুর্নামেন্ট জুড়ে গঞ্জালো হিগুয়েনকে শুরুর একাদশে রেখে আগুয়েরোকে বদলির তালিকায় রেখেছিলেন কোচ টাটা মার্টিনো। ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড সেই তুলনায় ফাইনালে একটু আগেভাগেই মাঠে নামার সুযোগ পেয়েছিলেন। সেটার প্রতিদানও প্রায় দিয়ে ফেলেছিলেন। কিন্তু প্রতিপক্ষ গোলরক্ষক ক্লদিও ব্রাভোর দুর্দান্ত প্রদর্শনীর কাছে থেমে যায় আগুয়েরোর অসাধারণ হেডের প্রচেষ্টাটি। শেষ পর্যন্ত আগুয়েরো সবকিছুকে ভাগ্য বিপক্ষে যাওয়া হিসেবেই দেখছেন। এরপর বলেছেন বন্ধু মেসির কথা। তার কথাতেই জানা গেলো পেনাল্টি মিস আর হারের হতাশা কতটা কাবু করেছে মেসিকে। ড্রেসিংরুমে ফুটবল জাদুকরকে নাকি এর চেয়ে হতাশা নিমজ্জিত অবস্থায় আর কখনো দেখেননি আগুয়েরো।

এমএইচ

 

ফুটবল: আরও পড়ুন

আরও