দারুণ জয়ে ইউরোর শেষ আটে জার্মানি

ঢাকা, ২৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

দারুণ জয়ে ইউরোর শেষ আটে জার্মানি

পরিবর্তন ডেস্ক ১১:৫৬ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৬

দারুণ জয়ে ইউরোর শেষ আটে জার্মানি

প্রথমবারের মতো ইউরো খেলতে আসা স্লোভাকিয়াকে নিয়ে যেন ছেলে খেলা খেলল জার্মানি। দারুণ দলগত নৈপুণ্যে দলটিকে ৩-০ গোলে হারিয়ে ইউরোর কোয়ার্টার ফাইনালে উঠে গেল বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

রোববার লিলে মেট্রোপোল স্টেডিয়ামে ম্যাচের অষ্টম মিনিটের মাথায় এগিয়ে যায় জার্মানরা। টনি ক্রুস কর্নার কিক নিলে স্লোভাকিয়ার এক খেলোয়াড় তা বিপদমুক্ত করার চেষ্টা করেন। কিন্তু ডি-বক্সের বাইরে বল পেয়ে যান জেরোম বোয়েটিং। প্রায় ২৫ গজ দুর থেকে দারুণ এক শটে দলকে এগিয়ে নেন এই ডিফেন্ডার।

৫ মিনিট পরেই এগিয়ে যেত পারত জোয়াকিম লো'র শিষ্যরা। স্লোভাকিয়ার ডিফেন্ডার মার্টিন স্কার্টেল ডি-বক্সের মধ্যে মারিও গোমেজকে ফেলে দিলে পেনাল্টি পায় জার্মানরা। কিন্তু মেসুত ওজিলের নেয়া সেই পেনাল্টি শটটি রুখে দেন প্রতিপক্ষের গোলরক্ষক।

৪৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। ডি-বক্সের বাঁ দিক ড্রাক্সলারের পাস থেকে বল পান মারিও গোমেজ। সেখান থেকে দারুণ শটে বল জালে পাঠাতে ভুল করেননি এই ফরোয়ার্ড।

বিরতি থেকে ফিরে এসে আক্রমণের মাত্রা আরো বাড়িয়ে দেয় জার্মানি। অন্যদিকে ঘুড়ে দাঁড়াতে পারেনি স্লোভাকিয়াও। আর এই সুযোগে ৬৩তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায় জার্মানি। টনি ক্রুসের কর্নার কিক থেকে হেড করেন ম্যাট হ্যামেলস। সেই বল পেয়ে যান ডাক্সলার। তার দারুণ ভলিতে বল জালে জড়ায়।

ম্যাচের বাকি সময়টা আর কোনো গোল না হলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জার্মানি।

আগামী শনিবারের ম্যাচে ইতালি ও স্পেনের মধ্যে যে দল বিজয়ী হবে তাদের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে টুর্নামেন্টটির তিনবারের চ্যাম্পিয়ন জার্মানি।

এসএইচ

 

ফুটবল: আরও পড়ুন

আরও