জাবি ছাত্রলীগের ৫ নেতাকর্মীকে বহিষ্কার

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯ | ১১ ভাদ্র ১৪২৬

জাবি ছাত্রলীগের ৫ নেতাকর্মীকে বহিষ্কার

জাবি প্রতিনিধি ৯:১৮ অপরাহ্ণ, জুন ২৭, ২০১৬

জাবি ছাত্রলীগের ৫ নেতাকর্মীকে বহিষ্কার

এক শিক্ষার্থী ও এক সাংবাদিককে মারধরের ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  ছাত্রলীগের ৫ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত এক জরুরি সিন্ডিকেটে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও সিন্ডিকেটের সদস্য সচিব আবু বকর সিদ্দিক এ তথ্য নিশ্চিত করেছেন।

বিডি নিউজ টুয়েন্টিফোর ডটকমের জাবি প্রতিনিধি শফিকুল ইসলামকে মারধরের ঘটনায় বহিষ্কার হওয়ারা হলেন শাখা ছাত্রলীগের ধর্মবিষয়ক সম্পাদক মহিতোষ রায় টিটো (ইতিহাস-৪০ব্যাচ), সহ-সম্পাদক জি এম ইকরামউদ্দিন অমি (মার্কেটিং-৪০ব্যাচ) ও ছাত্রলীগকর্মী ইকরাম নাহিদ (পরিসংখ্যান-৪৩ ব্যাচ)।

এ ছাড়া নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪১ ব্যাচের শিক্ষার্থী আবু রায়হানকে মারধরের ঘটনায় বহিষ্কার করা হয়েছে শরিফ হোসেন লস্কর (নৃবিজ্ঞান ৪২ ব্যাচ) ও রিয়াজুল ইসলামকে (বাংলা ৪৪ ব্যাচ)।

এছাড়া দুটি ঘটনায় অধিকতর তদন্তের জন্য পৃথক পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সাংবাদিক শফিকুল ইসলামকে মারধরের তদন্তে প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক হাফিজুর রহমানকে প্রধান করে গঠন করা হয়েছে ৫ সদস্যের একটি কমিটি।

অপরদিকে শিক্ষার্থী আবু রায়হানকে মারধরের ঘটনায় প্রীতিলতা হলের প্রভোস্ট অধ্যাপক আনোয়ার খসরু পারভেজকে প্রধান করে চার সদস্যবিশিষ্ট আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উভয়  কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

গত ৮ জুন রাতে এক তরুণী অপহরণকারীকে বাঁচানোর চেষ্টায় বাধা দিলে ১০-১২ জন  ছাত্রলীগকর্মী বিডি নিউজ টুয়েন্টিফোর ডটকমের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শফিকুল ইসলামকে দেশীয় অস্ত্র দিয়ে মাথা ও পিঠে আঘাত করে জখম করে।

এর আগে ৫ জুন নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী আবু রায়হানকে ব্যক্তিগত কলহের জেরে ছাত্রলীগকর্মী শরিফ হোসেন লস্করের নেতৃত্বে মারধর করেন কয়েকজন ছাত্রলীগকর্মী।

এইউএএম/এসএফ/একে

 

: আরও পড়ুন

আরও