হাজার ফিট উপর থেকে নিচে পড়ার সুযোগ!

ঢাকা, ২৮ জুলাই, ২০১৯ | 2 0 1

হাজার ফিট উপর থেকে নিচে পড়ার সুযোগ!

পরিবর্তন ডেস্ক ৭:২৯ অপরাহ্ণ, জুন ২৭, ২০১৬

হাজার ফিট উপর থেকে নিচে পড়ার সুযোগ!

আকর্ষণীয় স্থানের জন্য যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেস এমনিতেই পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়। হলিউড, টিসিএল চাইনিজ থিয়েটার তো আছেই, খুব কাছেই রয়েছে ডিজনিল্যান্ড, যা না দেখলে আফসোস থেকেই যায়। সম্প্রতি এসব দশর্নীয় স্থানের সাথে যুক্ত হয়েছে আরও একটি মজার স্থাপনা।

ইউ এস ব্যাংক ভবনের চূড়ায় শহরটির প্রায় ১ হাজার ফিট উপরে তৈরি করা হয়েছে সম্পূর্ণ কাঁচের স্লাইড। যা থেকে নামতে গেলে নিচে পড়ার আতঙ্ক আপনাকে পেয়ে বসবেই। ‘স্কাইস্পেস’ নামের এই মজার কিন্তু অদ্ভূত স্থাপনাটি দেড় ইঞ্চি পুরু কাঁচ দিয়ে নির্মিত। দৈর্ঘ্যে অবশ্য হাজার নয়, মাত্র ৪৫ ফুট। তবে হাজার ফুট উপর থেকে এটুকু পথ না্মতেই ঘেমে নেয়ে উঠছেন আরোহীরা।

৩৬০ ডিগ্রিতে ভবনটিকে ঘিরে স্কাইস্পেসটি তৈরি করা হয়েছে। এতে চড়ে আতঙ্কিত হয়ে যারা নিচে নামছেন, বলতে অবশ্যই বাধ্য হচ্ছেন যে এই অনুভূতি সত্যিই অসাধারণ। তাদের মতে চারিদিকে ঘেরা স্বচ্ছ কাঁচ, ভয়ের আনন্দকে অন্য মাত্রায় নিয়ে যায়। চিরচেনা শহর লস এঞ্জেলেসকে তখন ভয়ংকর সুন্দর লাগে।

রোলার কোস্টার ধাঁচের এই স্থাপনা নির্মাণে ব্যয় হয়েছে ২৫ লক্ষ ডলার। স্বল্প পরিসরের কারণে হাজার ফুট উপর থেকে নিচে পড়ার এই অভিজ্ঞতা অবশ্য একজনই নিতে পারেন। তবে যতোই ভয়ের হোক, এটি সম্পূর্ণ নিরাপদ। এমনটাই জানিয়েছেন এই স্থাপনাটির নির্মাতা প্রতিষ্ঠানের প্রধান লাকি রুমানতির। বলছেন, এটি এমন শক্ত যে শিক্ষার্থী ভর্তি একটি স্কুলবাসকে এর সাথে ঝুলিয়ে দিলেও তা ভেঙ্গে পড়বে না।

এটিতে উঠতে চাইলে অবশ্য আপনাকে টিকিট কাটতে হবে। বয়সভেদে টিকিটের খরচ পড়বে ২৫ ডলার।

কেবিএ/এসজে

 

বিচিত্র জগত: আরও পড়ুন

আরও