আরামবাগের স্বপ্ন ভেঙে ফেডারেশন কাপ আবাহনীর

ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ | ১১ বৈশাখ ১৪২৬

আরামবাগের স্বপ্ন ভেঙে ফেডারেশন কাপ আবাহনীর

পরিবর্তন প্রতিবেদক ৫:২৮ অপরাহ্ণ, জুন ২৭, ২০১৬

আরামবাগের স্বপ্ন ভেঙে ফেডারেশন কাপ আবাহনীর

এবারো শিরোপা ছোঁয়ার স্বপ্নটা পূরণ হলো না আরামবাগ ক্রীড়া সংঘের। ১৫ বছর পর ফেডারেশন কাপের ফাইনালে উঠেও ঢাকা আবাহনীর কাছে দলটি হারলো ০-১ গোলে। আর এই জয়ে টুর্নামেন্টের নবম শিরোপা জিতল আবাহনী।

সর্বশেষ ২০১০ সালের পর এবারই প্রথম ফেডারেশন কাপের ফাইনালে উঠেছিল আবাহনী। এর আগে ১৯৮২,৮৫,৮৬,৮৮,৯৭,৯৯ ও ২০০০ ও ২০১০ সালে টুর্নামেন্টের শিরোপা জিতেছিল আকাশী-নীলরা।

অন্যদিকে ১৯৯৭ সালে প্রথম এবং ২০০১ সালে দ্বিতীয়বারের মতো ফেডারেশন কাপের ফাইনালে উঠলেও শিরোপা জেতা হয়নি আরামবাগের। তারই ধারাবাহিকতায় ২০১৬ সালের ফাইনালেও আবাহনীর কাছে শিরোপা হারাতে হলো দলটিকে। যদিও গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই এই আবাহনীকেই ১-০ গোলে হারিয়েছিল আরামবাগ।

সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু থেকেই ম্যাচে আধিপত্য ধরে রাখে আবাহনী। তার ফল দলটি পায় ১১তম মিনিটে। ডি-বক্সের ভেতর বল পেয়ে জায়গা বের করে নিয়ে বাঁ পায়ের জোরালো শটে প্রতিপক্ষের গোলরক্ষক মিতুল হাসানকে ফাঁকি দিয়ে তা জালে পাঠান আবাহনীর ইংলিশ স্ট্রাইকার লি টাক।

তিন মিনিট পরেই আরো একটি গোলের সহজ সুযোগ হাতছাড়া করলে ব্যবধান দ্বিগুণ করা হয়নি আবাহনীর। তবে প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে আরামবাগকে তেমন একটা সুযোগই দেয়নি আকাশী-নীলরা।

তবে বিরতি থেকে ফিরে এসে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে আরামবাগ। ৫০ থেকে ৬০, এই দশ মিনিটে আবাহনীর রক্ষণদূর্গে তিনটি আক্রমণ শানায় সাইফুল বারী টিটুর শিষ্যরা। কিন্তু সফলতা মেলেনি তাতে। আবাহনীও পাল্টা আক্রমণ করে দ্বিতীয়ার্ধে গোলের দেখা পায়নি। ফলে ০-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জর্জ কোটনের শিষ্যরা।

এসএইচ/এটি