আবারো আবাহনীর কোচ কোটান

ঢাকা, ২৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

আবারো আবাহনীর কোচ কোটান

পরিবর্তন প্রতিবেদক ১২:০২ অপরাহ্ণ, মে ১৮, ২০১৬

আবারো আবাহনীর কোচ কোটান

গত মৌসুমেও তিনি আবাহনীর কোচ ছিলেন। তার হাতে দায়িত্ব দেওয়াটা তখন নির্ভার করেছিল আবাহনীকে। কিন্তু কোচিং কোর্সের কারণে হঠাই দায়িত্ব ছেড়ে যেতে হয়েছিল জর্জ কোটানকে। ৬৯ বছর বয়সী সাবেক এই ফুটবলারকে আবারো কোচ করে আনলো আবাহনী।

হাঙ্গেরিয়ান বংশোদ্ভূত অস্ট্রিয়ান কোটানকে আপাতত ছয় মাসের চুক্তিতে এনেছে ধানমন্ডির ক্লাবটি। বুধবার সকালে ঢাকায় পা রেখে বিকাল থেকেই তিনি আবাহনীকে নিয়ে কাজ শুরু করবেন বলে জানিয়েছেন দলটির ম্যানেজার সত্যজিৎ দাস রুপু।

রুপু জানিয়েছেন, আগামী ছয় মাসের মধ্যে লিগ শেষ হয়ে যাবে। চুক্তিটা তাই ছয় মাসের লক্ষ্য রেখেই করা হয়েছে। তবে লিগ শেষ হতে বাড়তি সময় লাগলে কোটানের চুক্তিও নবায়ন করবে আবাহনী।

এর আগে স্বাধীনতা কাপে আবাহনীর কোচ ছিলেন ক্রোয়েশিয়ান দ্রাগো মামিচ। স্ত্রীর অসুস্থতার কারণে তিনি দেশে ফিরে গেলে পদটি ফাঁকা হয়ে যায়। পরে ভারপ্রাপ্ত কোচ অমলেশ সেনের দায়িত্বে স্বাধীনতা কাপে রানার্সআপ হয় আবাহনী।

উল্লেখ্য, কোটান বাংলাদেশ জাতীয় ফুটবল দলেরও কোচ ছিলেন। তার আমলেই ২০০৩ সালে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে একমাত্র শিরোপাটি জিতেছিল লাল-সবুজরা। ঘরোয়া ফুটবলে কোটান আবাহনী ছাড়াও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের কোচের দায়িত্ব পালন করেছেন।

এমএইচ/এমডি

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও