‘সাংবাদিক পরিচয়ে অপরাধী গ্রেফতার পুলিশের একটি কৌশল’

ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯ | ৩ আষাঢ় ১৪২৬

‘সাংবাদিক পরিচয়ে অপরাধী গ্রেফতার পুলিশের একটি কৌশল’

পরিবর্তন প্রতিবেদক ৭:৩৮ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০১৬

‘সাংবাদিক পরিচয়ে অপরাধী গ্রেফতার পুলিশের একটি কৌশল’
পুলিশের আইজি একেএম শহীদুল হক বলেছেন, সাংবাদিক পরিচয়ে অপরাধী গ্রেফতার পুলিশের একটি কৌশল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সমাজ বিজ্ঞান অনুষদের অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সোমবার সন্ধ্যায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

তিনি বলেন ছদ্মবেশে অপরাধী গ্রেফতার পুলিশের একটি কৌশল, অপরাধী গ্রেফতারের সময় হকার সেজে, ভিক্ষুক সেজে আমরা তাদের গ্রেফতার করি।

শফিক রেহমানের স্ত্রী তালেয়া রেহমানের অভিযোগ, মিডিয়া পরিচয় দিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে- এ বিষয়ে প্রশ্নের জবাবে আইজিপি বলেন, তাদের অভিযোগ ভিত্তিহীন, যারা শফিক রেহমানকে আটক করেছেন তাদের গায়ে ডিবির জ্যাকেট ছিল।

আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের কথা উল্লেখ করে তিনি বলেন, সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার চেষ্টার মামলার তদন্তে মাহমুদুর রহমানের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। তার কাছে গুরুত্বপূর্ণ অনেক তথ্য রয়েছে। আইন অনুযায়ী গ্রেফতারের সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আইজিপি আরও বলেন, শফিক রেহমানকে গ্রেফতারের পর অত্যন্ত সম্মানের সঙ্গে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়। তার সাথে আমাদের পুলিশ প্রশাসন সৌহার্দ্যপূর্ণ আচরণ করেছে।

দুই দিনের জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে কোনো তথ্য পাওয়া গেছে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, শফিক রেহমানের কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, তদন্তের স্বার্থে কিছুই বলা যাচ্ছে না।

ক্রিমিনোলজি বিভাগের চেয়ারম্যান ড. জিয়া রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন একুশে টেলিভিশনের (সিইও) মুঞ্জুরুল আহসান বুলবুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ।

আরটি/এসআই/এসজে