বড় জয়ে সুপার সিক্সে ভিক্টোরিয়া

ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯ | ৩ আষাঢ় ১৪২৬

বড় জয়ে সুপার সিক্সে ভিক্টোরিয়া

পরিবর্তন প্রতিবেদক ৫:৩২ অপরাহ্ণ, জুন ০৪, ২০১৬

বড় জয়ে সুপার সিক্সে ভিক্টোরিয়া

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) সুপার সিক্স পর্ব নিশ্চিত করেছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। মিরপুরে দশম রাউন্ডের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ১১২ রানের বড় ব্যবধানে হারিয়েছে ভিক্টোরিয়া। এই হারে ব্রাদার্সের পরের পর্বের আশা প্রায় শেষই হয়ে গেলো।

মিরপুরের হোম অব ক্রিকেটে মুখোমুখি হয়েছিল ভিক্টোরিয়া ও ব্রাদার্স। তাতে টস জিতে ব্যাটিংয়ে নেমে আব্দুল মাজিদের সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ৩০২ রানের বড় সংগ্রহই গড়ে ভিক্টোরিয়া। জবাবে ৪৫.৩ ওভারে গুটিয়ে যাওয়ার আগে ১৯০-এর বেশি এগোতে পারেনি ব্রাদার্স।

লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ব্রাদার্স। শাহরিয়ার নাফিস ১, ইমরুল কায়েস ৮, জাকির হাসান ৮, ইফতেখার সাজ্জাদ ২ রানে ব্যর্থ হয়ে ফিরলেও স্রোতের বিপরীতে লড়াই করেছেন তুষার ইমরান। অধিনায়ক অবশ্য শেষ পর্যন্ত সান্ত্বনার সেঞ্চুরিটিও পাননি। ফিরেছেন ১১ চারে ৯৩ রানে। এছাড়া আসিফ হাসান ২৩ রান করেছেন।

ভিক্টোরিয়ার হয়ে মাহবুবুল আলম ৩টি, কামরুল ইসলাম ও আল-আমিন ২টি করে উইকেট নিয়েছেন।

এর আগে দারুণ এক সেঞ্চুরি করে ভিক্টোরিয়াকে জয়ের ভিত্তি গড়ে দেন আব্দুল মাজিদ। বাংলাদেশ জাতীয় দলের হয়ে এখনো অভিষিক্ত না হওয়া ২৫ বর্ষী এই উদ্বোধনী ব্যাটসম্যান ১১ চার ও ৪ ছয়ে ১১৭ বলে ১১৮ রানে ফিরেছেন। লিস্ট-এ ম্যাচে এটি তার তৃতীয় সেঞ্চুরি। আরেক উদ্বোধনী ফজলে মাহমুদের (৭৫) সঙ্গে ৩৩.৩ ওভারে ১৭০ রানের জুটি গড়েছেন তিনি।

এছাড়া আল-আমিন ৩৩, চতুরাঙ্গা ডি সিলভা ২৩, ধীমান ঘোষ ২৬ রান করেছেন। ব্রাদার্সের হয়ে নাবিল সামাদ ৪টি, ইফতেখার সাজ্জাদ ও আসিফ হাসান ২টি করে উইকেট নিয়েছেন।

এতে দশম রাউন্ড শেষে ৬ জয়ে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে থেকে সুপার সিক্স নিশ্চিত করল ভিক্টোরিয়া। আর সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের ১০-এ থাকল ব্রাদার্স।

এমএইচ/এটি