ক্ষমা চেয়ে পদত্যাগ ইংলিশ কোচের

ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

ক্ষমা চেয়ে পদত্যাগ ইংলিশ কোচের

পরিবর্তন ডেস্ক ৩:৫৬ পূর্বাহ্ণ, জুন ২৮, ২০১৬

ক্ষমা চেয়ে পদত্যাগ ইংলিশ কোচের

আরেকটি মেজর টুর্নামেন্ট। যথারীতি হাঁকডাক দিয়েই অংশ নিতে আসে ইংল্যান্ড ফুটবল দল। তবে এবারও ব্যর্থতাকে সঙ্গী করেই বিদায় নিতে হয় ইংলিশদের। সোমবার রাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে পুঁচকে আইসল্যান্ডের কাছে হেরে শেষ ষোলো থেকেই বিদায় নেয় ওয়েন রুনির দল। এই ব্যর্ততায় দায় নিজের কাঁধে নিয়ে ইংলিশ সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন কোচ রয় হজসন। সেইসঙ্গে পদত্যাগ করারও ঘোষণা দেন তিনি।

বাংলাদেশ সময় সোমবার রাত একটায় নিসের আলিয়াঞ্জ রিভেইরা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শুরুতেই রুনির গোলে প্রথমে এগিয়ে গিয়েছিল ইংল্যান্ডই। তবে রেঙ্গার সিগুর্ডসন ও কেলভিন সিথোর্সনের গোলে খুব দ্রুতই লিড নেয় আইসল্যান্ড। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় রূপকথার জন্ম দিয়ে ইংল্যান্ডকে বিদায় করে দিয়ে শেষ আটে জায়গা করে নেয় প্রথমবারের মতো ইউরোতে অংশ নেয়া আইসল্যান্ড।

আইসল্যান্ডের কাছে হেরে বিদায় নেয়ার পর ইংল্যান্ড কোচ হজসন এক বিবৃতিতে বলেন, ‘ইউরোর পর এমনিতেই আমার চুক্তির মেয়াদ শেষ। অন্য কারো এই তরুণ, ক্ষুধার্ত এবং একঝাঁক তরুণ প্রতিভাবান খেলোয়াড়দের দেখাশোনা করা এবং তাদের গড়ে তোলার এটাই সেরা সময়। এভাবে আরেকটি টুর্নামেন্ট থেকে বিদায় নেয়ার কারণে সবার কাছে ক্ষমা চাইছি। কিন্তু ফুটবলে এমনটি ঘটেই থাকে।’

এরপর ইংল্যান্ডের প্রতি শুভকামনা জানিয়ে হজসন বলেন, ‘আমি শুধু সবার জন্য শুভ কামনাই জানাতে পারি। আশা করি, খুব শিগগিরই এই ইংল্যান্ড দলটিকে কোনো মেজর টুর্নামেন্টের ফাইনালে দেখতে পারবো।’
২০১২ সালে ফ্যাবিও কাপেল্লোর পদত্যাগের পর ইংল্যান্ডের কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন হজসন। ইউরো শেষেই তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। ইউরোতে ব্যর্থতার দায় মাথায় নিয়ে হজসনের সঙ্গে তার দুই সহকারী গ্যারি নেভিল ও রয় লেভিংটনও পদত্যাগের ঘোষণা দেন।

এমএআই/