চ্যাম্পিয়ন টাঙ্গাইল স্কুল অ্যান্ড কলেজ

ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ | ১১ বৈশাখ ১৪২৬

চ্যাম্পিয়ন টাঙ্গাইল স্কুল অ্যান্ড কলেজ

পরিবর্তন প্রতিবেদক ৭:৪৪ অপরাহ্ণ, জুন ২৭, ২০১৬

চ্যাম্পিয়ন টাঙ্গাইল স্কুল অ্যান্ড কলেজ

প্রাইম ব্যাংক ইয়াং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে দিনাজপুর হাই স্কুলকে তিন উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে টাঙ্গাইল স্কুল অ্যান্ড কলেজ।

সোমবার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে দিনাজপুর হাই স্কুল। ৪৭.৪ ওভারে ১৩৩ রানে অলআউট হয়ে যায় দলটি। ৭৩ রান তুলতেই দলটি হারিয়ে বসে ৭ উইকেট। তবে অষ্টম উইকেটে ৫৮ রান যোগ করেন দুই ব্যাটসম্যান সজীব কামাল ও মাঈনুল ইসলাম। সর্বোচ্চ ৩২ রান আসে সজীবের ব্যাট থেকে। আর ২৮ রান করেন মাঈনুল।

টাঙ্গাইল স্কুল এন্ড কলেজের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন সুমন মিয়া ও রিফাত হাসান। এছাড়া তানবিন হোসেন ও অন্তর ইসলাম নেন একটি করে উইকেট।

১৩৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯৫ রানের মধ্যেই সাত উইকেট হারিয়ে বসে টাঙ্গাইল স্কুল অ্যান্ড কলেজ। তবে রিফাত হাসান ও অন্তর ইসলামের অবিচ্ছিন্ন ৪২ রানের জুটিতে ১১ বল বাকি থাকতেই জয় নিয়ে মাঠ ছাড়ে টাঙ্গাইল স্কুল এন্ড কলেজ। রিফাত হাসান ও অন্তর ইসলাম অপরাজিত থাকেন ৪৪ ও ২৪ রান নিয়ে।

দিনাজপুর হাই স্কুলের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন রাজওয়ান হোসেন ও রুপম নন্দী। আর একটি করে উইকেট নিয়েছেন সায়েম ও হুমায়ুন কবির।

আর অলরাউন্ড নৈপুণ্যে দেখিয়ে ফাইনালে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন রিফাত হাসান।

টুর্নামেন্টের বিজয়ী দলকে পুরস্কার হিসেবে দেয়া হয় একটি ট্রফি ও ৫০ হাজার টাকা। আর রানার্স আপ দলকে ট্রফির সঙ্গে দেয়া হয় ২৫ হাজার টাকার একটি চেক।

চলতি বছরের ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের এই আসর।

এসএইচ/এটি