‘নাইম ও সোহেল আনসারুল্লাহ’র দাওয়াতি শাখার সদস্য’

ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯ | ৩ আষাঢ় ১৪২৬

‘নাইম ও সোহেল আনসারুল্লাহ’র দাওয়াতি শাখার সদস্য’

পরিবর্তন প্রতিবেদক ২:৪৫ অপরাহ্ণ, জুন ২৭, ২০১৬

‘নাইম ও সোহেল আনসারুল্লাহ’র দাওয়াতি শাখার সদস্য’

রাজধানীর গেন্ডারিয়া থেকে গ্রেফতার হওয়া আনসারুল্লাহ বাংলাটিমের (এবিটি) সদস্যরা ঢাকা অঞ্চলের দাওয়াতি শাখার সদস্য ছিলেন বলে দাবি করেছে পুলিশ। মিন্টু রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে সোমবার বেলা ১২টার দিকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের (ডিবি) যুগ্ম-কমিশনার আবদুল বাতেন এ কথা বলেন। গ্রেফতার হওয়ারা হলেন- মাওলানা মো. নাইম ওরফে সাইফুল ইসলাম ওরফে সাদ ও সোহেল আহাম্মেদ ওরফে সোহেল।

যুগ্ম-কমিশনার আবদুল বাতেন বলেন, রোববার রাতে সোহেলকে কামরাঙ্গীরচর এলাকার আল-আরাফা ইসলামিয়া মাদ্রাসা থেকে আটক করা হয়েছে।

এসময় তিনি আরো জানান, সম্প্রতি রাজধানীর কামরাঙ্গীচর থেকে মোজাহিদুল ইসলাম ও আরিফুল ইসলাম সোলাইয়মান নামে এবিটির আরো দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছিল। তাদের দেওয়া তথ্য অনুযায়ী এ দুজনকে গ্রেফতার করা হয়েছে।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে আবদুল বাতেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছেন এবিটির ঢাকা অঞ্চলের দাওয়াতি শাখার দায়িত্বশীল পর্যায়ের কর্মকর্তা। এবিটির শীর্ষ এক নেতার নির্দেশে সাংগঠনিক মিটিংয়ের উদ্দেশ্যে ঘটনাস্থলে এসেছিলেন তারা। এবিটির সম্বন্ধে তারা আরো গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেছেন।

প্রমাণ ছাড়া বিভিন্ন জঙ্গিদের ধরা হয়, পরে আদালত থেকে তারা জামিনে বেরিয়ে যায়; পুলিশ কেন তাদের অভিযোগ প্রমাণ করতে পারে না?- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আদালতে প্রমাণ হয়নি এমন কোনো তথ্য আমার কাছে নেই। আমরা যথেষ্ট প্রমাণাদি নিয়ে আসামি গ্রেফতার করি। তবে জামিন দেওয়া আদালতের বিষয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিবি দক্ষিণ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাশরুকুর রহমান খালেদ।

আরটি/এসজে