বেয়ারস্টোর সেঞ্চুরিতে লর্ডস টেস্টেও ইংলিশ আধিপত্য

ঢাকা, ২৩ আগস্ট, ২০১৯ | 2 0 1

বেয়ারস্টোর সেঞ্চুরিতে লর্ডস টেস্টেও ইংলিশ আধিপত্য

পরিবর্তন ডেস্ক ৮:৪৩ অপরাহ্ণ, জুন ১০, ২০১৬

বেয়ারস্টোর সেঞ্চুরিতে লর্ডস টেস্টেও ইংলিশ আধিপত্য

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুটি জিতে ইতোমধ্যেই সিরিজ পকেটে পুরেছে স্বাগতিক ইংল্যান্ড। লর্ডসে সিরিজের শেষ টেস্টেও দাপট অব্যাহত রেখেছে ইংলিশ শিবির। জনি বেয়ারস্টোর দুর্দান্ত সেঞ্চুরিতে লর্ডস টেস্টের প্রথম ইনিংসে ৪১৬ রান সংগ্রহ করেছে অ্যালেস্টার কুকের দল। শুক্রবার টেস্টের দ্বিতীয় দিন লাঞ্চের প্রায় এক ঘণ্টা পর প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে লঙ্কানরা।


শুক্রবার টেস্টের দ্বিতীয় দিন ৬ উইকেটে ২৭৯ রান নিয়ে ব্যাটিংয়ে নেমে বেয়ারস্টো ও ক্রিস ওকসের দৃঢ়তায় গুটিয়ে যাওয়ার আগে স্কোরবোর্ডে ৪১৬ রান জমা করে ইংল্যান্ড।

সপ্তম উইকেটে ওকসকে নিয়ে ১৪৭ রানে দুর্দান্ত এক জুটি গড়া বেয়ারস্টো ১৬৭ রানের হার না মানা মহাকাব্যিক ইনিংস খেলেন। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান প্রায় সাত ঘণ্টা ক্রিজে থেকে ২৫১ বল মোকাবেলা করে ১৮টি চারের সাহায্যে তার ইনিংসটি সাজান। এছাড়া অধিনায়ক কুক ৮৫ ও ওকস করেন ৬৬ রান।

শ্রীলঙ্কার সফলতম বোলার রঙ্গনা হেরাথ। ৮১ রানের বিনিময়ে চারটি উইকেট নেন তিনি। এছাড়া সুরঙ্গা লাকমল তিনটি ও নুয়ান প্রদীপ নেন দুটি উইকেট।

১৬৭ রানের অনবদ্য ইনিংস খেলার পথে ঘরের মাটিতে ইংলিশ উইকেটরক্ষকদের মধ্যে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড গড়েন বেয়ারস্টো। ওল্ড ট্র্যাফোর্ডে ১৯৯৮ সালে সাবেক ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স স্টুয়ার্টের করা ১৬৪ রানের ইনিংসকে ছাড়িয়ে যান বেয়ারস্টো।

প্রসঙ্গত, তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে শ্রীলঙ্কাকে ইনিংস ব্যবধানে পরাজিত করে শুভসূচনা করেছিল ইংল্যান্ড। এরপর সিরিজের দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটের বড় ব্যবধানে জিতে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরে কুক-শিবির।

এমএআই/এমএইচ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও