এবার নেইমারকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

ঢাকা, ২৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

এবার নেইমারকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

পরিবর্তন ডেস্ক ৮:২২ অপরাহ্ণ, জুন ০৭, ২০১৬

এবার নেইমারকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

এবার স্পেনের উচ্চ আদালতে ডাক পড়ল বার্সেলোনার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের। মঙ্গলবার এই খবর জানিয়েছে বিবিসিসহ অন্যান্য সংবাদ মাধ্যমগুলো।

অভিযোগ রয়েছে- ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেয়ার সময় ট্র্যান্সফার ফির আসল মূল্য লুকিয়ে প্রতারণা করেছিলেন নেইমার ও তার বাবা।

এমন প্রতারণার অভিযোগ এনেছিল ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসে থাকার সময় নেইমারের ৪০ শতাংশ স্বত্বাধিকারী প্রতিষ্ঠান ডিআইএস। এতে করে প্রতিষ্ঠানটি ক্ষতির সম্মুখীন হয়েছে বলে জানিয়েছিল।

তবে ২৪ বছর বয়সী নেইমার এর আগে এক সাক্ষাতকারে এমন অভিযোগ অস্বীকার করেছিলেন।

বার্সার তরফ থেকে জানানো হয়েছিল, ২০১৩ সালে ৫৭ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনায় যোগ দেন নেইমার। এর মধ্যে নেইমারের বাবা-মা নেন ৪০ মিলিয়ন ইউরো। আর তার সাবেক ক্লাব সান্তোস নেয় ১৭ মিলিয়ন ইউরো।

কিন্তু তদন্তে বেরিয়ে এসেছে নেইমারকে দলে টানতে বার্সেলোনা খরচ করেছিল প্রায় ৮৩ মিলিয়ন ইউরো। যার কিছু অংশ গোপন করেছিল বার্সেলোনা। তবে কাতালান ক্লাবটির পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

এই 'প্রতারণা'র অভিযোগ শুধু নেইমার বা তার বাবার বিরুদ্ধেই নয়, বরং কাতালান ক্লাবটির সাবেক সভাপতি সান্দ্রো রোসেল ও বার্সেলোনা ক্লাবকেই আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন স্পেনের উচ্চ আদালত।

এসএইচ/এটি

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও