চিনির বাজার জিম্মি : মীর গ্রুপকে ফের ২০ লাখ টাকা জরিমানা

ঢাকা, ২৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

চিনির বাজার জিম্মি : মীর গ্রুপকে ফের ২০ লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি ৯:৪৬ অপরাহ্ণ, জুন ২৭, ২০১৬

চিনির বাজার জিম্মি : মীর গ্রুপকে  ফের ২০ লাখ টাকা জরিমানা

বারবার সতর্ক করার পরও চিনির দাম নিয়ে কারসাজি বন্ধ না  করায় চট্টগ্রামে ভোগ্যপণ্যের বড় বাজার খাতুনগঞ্জের মীর গ্রুপকে ২০ লাখ টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান।

অভিযানে মীর গ্রুপকে ২০ লাখ টাকা, মীর গ্রুপের মালিক মীর মোহাম্মদ হোসেনকে ১ লাখ টাকা, অনাদায়ে আরো ১ মাসের জেল এবং প্রতিষ্ঠানের দুই কর্মচারীকে ৫০ হাজার করে ১ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান জানান, এর আগের অভিযানে প্রতিষ্ঠানটিকে অতিরিক্ত মুনাফায় চিনি বিক্রি না করার জন্য সতর্ক করা হয়েছিল। কিন্তু তারা তা আমলে না নেওয়ায় আবারো জরিমানা করা হয়েছে। এরপরও তারা চিনির দাম না কমালে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত ৮ জুন অভিযান চলার সময় ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান জানিয়েছিলেন, মীর গ্রুপের কাগজপত্র দেখে জানা গেছে কর্ণফুলির ওপারের একটি চিনি কারখানা থেকে প্রতি কেজি ৪৬ টাকা ৮০ পয়সায় চিনি ক্রয় করে পাইকারী বাজারে ৫৮ টাকা ৫০ পয়সায় বিক্রি করছে। অর্থাৎ প্রতি কেজিতে কারসাজি করে ১২ টাকার বেশি দামে চিনি বিক্রি করার অপরাধে মীর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সালাম ও সেলস ম্যানেজার জানে আলমকে ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এরপর তারা ১ বা ২ টাকা লাভে চিনি বিক্রয় করবেন বলে মুচলেকা দেন।

এদিকে সোমবার ভ্রাম্যমাণ আদালত আবারো মীর গ্রুপে হানা দিয়ে দেখেন চিনির দাম কমায়নি প্রতিষ্ঠানটি। ফলে প্রতিষ্ঠানটিকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়।

এমএইচ/এসএফ/একে

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও