পাকিস্তানের তিন টেস্টের প্রস্তাবে রাজি ক্যারিবীয়রা

ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

পাকিস্তানের তিন টেস্টের প্রস্তাবে রাজি ক্যারিবীয়রা

পরিবর্তন ডেস্ক ২:০৭ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৬

পাকিস্তানের তিন টেস্টের প্রস্তাবে রাজি ক্যারিবীয়রা

সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) আগামী সেপ্টেম্বর-অক্টোবরে অনুষ্ঠেয় পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যে পরিবর্তন আনার প্রস্তাব পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে করা হয়েছিল তাতে সম্মতি জানিয়েছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। যে কারণে আগে দেশ দুটির নিজেদের মধ্যে দুই টেস্ট, পাঁচ ওয়ানডে ও দুই টি-টুয়েন্টি ম্যাচ খেলার কথা থাকলেও এখন তিনটি করে টেস্ট, ওয়ানডে ও টি-টুয়েন্টি ম্যাচ খেলবে।

পিসিবির একজন কর্মকর্তা রোববার গণমাধ্যমকে জানিয়েছেন, বোর্ড চেয়ারম্যান শাহরিয়ার খান পাঁচ দিনের ক্রিকেটকে বেশি গুরুত্ব দিচ্ছেন বলেই ওয়েস্ট ইন্ডিজকে এমন প্রস্তাব করা হয়েছিল। যেটিতে সাড়া দিয়েছে বর্তমান টি-টুয়েন্টি বিশ্বচ্যাম্পিয়নরা।

ইউএইর তিনটি টেস্টের একটি দিবা-রাত্রি হওয়ার কথা রয়েছে। ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষেও একটি গোলাপি বলের টেস্ট খেলবে পাকিস্তান। পিসিবির ঐ কর্মকর্তা জানান, 'এবছরই অন্তত দশটি দিবা-রাত্রি ফার্স্টক্লাস ম্যাচ আয়োজনের চেষ্টা করব আমরা। যাতে ঘরোয়া ক্রিকেটে খেলেই আমাদের ক্রিকেটাররা গোলাপি বলের সঙ্গে মানিয়ে নিয়ে পারেন।'

এর আগেও ইউএইতেই শ্রীলঙ্কাকে দিবা-রাত্রির টেস্ট খেলার প্রস্তাব দিয়েছিল পিসিবি। কিন্তু লঙ্কান ক্রিকেট বোর্ডের সম্মতি না মেলায় সেটা আর হয়ে ওঠেনি।

কেজে/এমএইচ