‘সরকার জঙ্গিবাদকে টিকিয়ে রাখতে চায়’

ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯ | ৩ আষাঢ় ১৪২৬

‘সরকার জঙ্গিবাদকে টিকিয়ে রাখতে চায়’

পরিবর্তন প্রতিবেদক ৮:০৯ অপরাহ্ণ, জুন ২৫, ২০১৬

‘সরকার জঙ্গিবাদকে টিকিয়ে রাখতে চায়’

সরকার জঙ্গিবাদকে নিজেদের স্বার্থে টিকিয়ে রেখে ক্ষমতায় থাকতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে শনিবার দুপুরে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. মনিরুজ্জামান মিঞার মৃত্যু’ শীর্ষক এক স্মরণ সভায় তিনি কথা এই মন্তব্য করেন। স্মরণ সভার আয়োজন করে স্বাধীনতা ফোরাম।

খন্দকার মোশাররফ বলেন, ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সরকার সম্পূর্ণ ব্যর্থ, তাই এই জঙ্গিবাদকে টিকিয়ে রেখে সরকার বিশ্ববাসীর কাছে প্রচার করতে চায়, দেশে জঙ্গি আছে এবং তা দমনে এই সরকারকেই প্রয়োজন’।

এসময় তিনি পুলিশকে দিয়ে বাণিজ্য করা হয়েছে উল্লেখ করে বলেন, এই অনির্বাচিত সরকার ক্ষমতায় টিকে থাকতে পুলিশকে দিয়ে যৌথ অভিযানের নামে গ্রেফতার বাণিজ্য করেছে।

এসপি বাবুল আক্তাকে ডিবি পুলিশের জিজ্ঞাসাবাদ প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, ‘মিতুর হত্যার জন্য যদি তার স্বামীকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাহালে সাঁড়াশি অভিযানের নামে যে ২০ হাজার সাধারণ মানুষকে গ্রেফতার করা হয়েছে, তাদের বিরুদ্ধে অভিযোগ কী দেশের জনগণ জানতে চায়।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ’র সভাপতিত্বে স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমদ আযম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি প্রফেসর আ ফ ম ইউসুফ হায়দার প্রমুখ।

এসআই/একে