মেসিকে ‘শ্রদ্ধা’ করেন রোনালদো

ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯ | ৩ আষাঢ় ১৪২৬

 মেসিকে ‘শ্রদ্ধা’ করেন রোনালদো

পরিবর্তন ডেস্ক ৪:২৫ অপরাহ্ণ, জুন ২৫, ২০১৬

 মেসিকে ‘শ্রদ্ধা’ করেন রোনালদো

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো একে অন্যের প্রতিদ্বন্দ্বী। প্রকাশ্যে এই দুজনের কাউকেই অন্যজনের সমালোচনা করতে দেখা যায়নি। এদিকে নতুন এক তথ্য জানালেন রিয়াল মাদ্রিদের সাবেক কোচ কার্লো আনচেলত্তি। তিনি জানিয়েছেন, রিয়াল মাদ্রিদ সুপারস্টার রোনালদো বার্সেলোনা সুপারস্টার মেসিকে শ্রদ্ধা করেন।

টেলিগ্রাফে লেখা এক কলামে আনচেলত্তি জানিয়েছেন যে, মেসির প্রতি রোনালদোর শ্রদ্ধা রয়েছে। সেইসঙ্গে তিনি জানান, নতুন উচ্চতায় ওঠার লক্ষ্যে রোনালদো ও মেসির একে অপরকে প্রয়োজন রয়েছে।

গত আট বছর ধরে ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার ভাগাভাগি করে নিয়েছেন মেসি ও রোনালদো। আর্জেন্টাইন সুপারস্টার পাঁচবার এবং পর্তুগিজ সুপারস্টার তিনবার ফুটবলের ব্যক্তিগত সম্মানজনক অ্যাওয়ার্ডটি জয় করেন। আনচেলত্তির বিশ্বাস, সেরা হওয়ার লক্ষ্যে এই দুজন একে অন্যকে ‘মোটিভেট’ করেন।

টেলিগ্রাফকে আনচেলত্তি বলেছেন, ‘আমাকে প্রায়ই লিওনেল মেসি সম্পর্কে জিজ্ঞেস করা হয় এবং মেসির প্রতি রোনালদোর মনোভাব জানতে চাওয়া হয়। সত্যি বলতে কী আমরা রিয়াল মাদ্রিদে মেসিকে নিয়ে খুব একটা সময় ব্যয় করতাম না। তবে ক্রিস্টিয়ানো মেসিকে শ্রদ্ধা করে; সে তাকে অনেক সম্মান করে।’

এরপর সেরা হওয়ার লক্ষ্যে মেসি ও রোনালদোর একে অন্যের দরকার আছে বলে জানান আগামী মৌসুমে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখে যোগ দিতে যাওয়া আনচেলত্তি, ‘একদিন থেকে আমি মনে করি, তাদের একে অন্যের দরকার আছে। প্রত্যেকেই অপরকে নতুন উচ্চতায় ওঠার জন্য, গোল স্কোরিং রেকর্ডের জন্য চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়।’

প্রসঙ্গত, মেসি যুক্তরাষ্ট্র চলমান কোপা আমেরিকার শতবর্ষী টুর্নামেন্টে দারুণ সময় পার করছেন। দারুণ পারফরম্যান্স উপহার দিয়ে আর্জেন্টিনাকে ফাইনালে তোলেন কিং লিও। বাংলাদেশ সময় আগামী সোমবার সকালে ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। অন্যদিকে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোর লড়াইয়ে শনিবার রাতে রোনালদোর পর্তুগাল ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে।

এমএআই/এটি