দুর্দান্ত জয়ে ফাইনালে ক্যারিবীয়রা

ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯ | ৩ আষাঢ় ১৪২৬

দুর্দান্ত জয়ে ফাইনালে ক্যারিবীয়রা

পরিবর্তন ডেস্ক ৯:৪১ পূর্বাহ্ণ, জুন ২৫, ২০১৬

দুর্দান্ত জয়ে ফাইনালে ক্যারিবীয়রা

ফাইনালে অস্ট্রেলিয়ার সঙ্গী হতে হলে ব্যাটে-বলে অসাধারণ একটি জয়ের দরকার হতো। দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে তেমন একটি জয়েই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে জায়গা করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শুক্রবার রাতে প্রোটিয়াদের বিপক্ষে ১০০ রানের দুর্দান্ত জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

বার্বাডোজে শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারের এক বল আগে গুটিয়ে গেলেও ড্যারেন ব্রাভোর সেঞ্চুরিতে ২৮৫ রানের সংগ্রহ গড়ে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৪৬ ওভারে অলআউট হওয়ার সময় ১৮৫ রানের বেশি এগোতে পারেনি দক্ষিণ আফ্রিকা।

রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে প্রোটিয়ারা। একশোর আগেই ৭ উইকেট হারিয়ে বসে তারা। ফারহান বেহেরদিনের ৩৫ রান ছাড়া স্বীকৃত ব্যাটসম্যানদের কেউ বলার মত রানের দেখা পাননি। শেষ দিকে ওয়েন পারনেল ২৮, ইমরান তাহির ২৯ ও মরনে মরকেলের অপরাজিত ৩২ রানে আরো বেশি লজ্জায় পড়া থেকে বেঁচে যায় প্রোটিয়ারা।

ক্যারিবীয়দের হয়ে শ্যানন গ্যাব্রিয়েল ও সুনীল নারাইন ৩টি করে উইকেট নিয়েছেন। আর কার্লোস ব্রাথওয়েটের দখলে গেছে ২টি উইকেট।

এর আগে ব্যাটিংয়ে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদেরও। ২১ রানেই ৪ উইকেট হারিয়ে বসার পর প্রাথমিক বিপর্যয় সামলান ড্যারেন ব্রাভো ও কাইরন পোলার্ড। দুজনের ১৫৬ রানের জুটিতে ঘুরে দাঁড়ানোর রসদ পায় ক্যারিবীয়রা। পোলার্ড ৭ চার ২ ছয়ে ৭১ বলে ৬২ রানে ফিরলেও সেঞ্চুরি তুলে নিয়েছেন ব্রাভো।

ব্রাভোও বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলেছেন। ১২ চার ও ৪ ছয়ে ১০৩ বলে ১০২ রানের ইনিংসটি সাজিয়েছেন তিনি। পরে অধিনায়ক জেসন হোল্ডার ৪০ ও ব্রাথওয়েটের অপরাজিত ৩৩ রানে চ্যালেঞ্জিং সংগ্রহ পায় দলটি।

প্রোটিয়াদের হয়ে কাগিসো রাবাদা ও ক্রিস মরিস ৩টি করে উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট গেছে পারনেল ও মরকেলের দখলে।

এমএইচ