টুর্নামেন্ট সেরা সানডে, সর্বোচ্চ গোল কেস্টারের

ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯ | ৩ আষাঢ় ১৪২৬

টুর্নামেন্ট সেরা সানডে, সর্বোচ্চ গোল কেস্টারের

পরিবর্তন প্রতিবেদক ৮:১৭ অপরাহ্ণ, জুন ২৭, ২০১৬

টুর্নামেন্ট সেরা সানডে, সর্বোচ্চ গোল কেস্টারের

শেষ হলো ২০১৬ সালের ফেডারেশন কাপের আসর। টুর্নামেন্ট শেষে ঘোষণা দেয়া হলো টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ও টুর্নামেন্টের সেরার নাম। এই দুটি ক্যাটাগরিতেই পুরষ্কার হাতে তুলেছেন দুই বিদেশি।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় বা ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ হয়েছেন আবাহনীর সানডে চিজোবা। পুরষ্কার হিসেবে তাকে দেয়া হয়েছে ২৫ হাজার টাকার প্রাইজমানি। এ ছাড়া টুর্নামেন্টের স্পন্সর ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে একটি এলইডি টেলিভিশন দেয়া হয়েছে।

ওদিকে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন আরামবাগ ক্রীড়া সংঘের কেস্টার অ্যাকন। সবমিলিয়ে ৪টি গোল করেছেন এই নাইজেরিয়ান স্ট্রাইকার। পুরষ্কার হিসেবে তিনি পেয়েছেন ২৫ হাজার টাকা ও ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে একটি এলইডি টেলিভিশন।

ওদিকে দেশি খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ ৩টি গোল করেছেন টিম বিজেএমসির ফরোয়ার্ড মেহেদী হাসান তপু। আর শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে ডিফেন্ডার ইয়াসিন খান করেন ২টি গোল।

এছাড়া টুর্নামেন্টের ফেয়ার প্লে'র ট্রফি পেয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র।

এর আগে সোমবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে লি টাকের একমাত্র গোলে আরামবাগ ক্রীড়া সংঘকে ০-১ ব্যবধানে হারিয়ে ফেডারেশন কাপে নিজেদের নবম শিরোপা ঘরে তোলে ঢাকা আবাহনী লিমিটেড।

এই জয়ে চ্যাম্পিয়ন দল আবাহনী পেয়েছে ৫ লাখ টাকার প্রাইজমানি। আর রানার্স আপ আরামবাগকে দেয়া হয়েছে ৩ লাখ টাকার প্রাইজমানি। এছাড়া ফাইনালে ম্যাচসেরা হয়েছেন আবাহনীর ইংলিশ স্ট্রাইকার লি টাক।

এসএইচ/এটি