বৃষ্টিতে পরিত্যক্ত ইংলিশ-লঙ্কানদের তৃতীয় ওয়ানডে

ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

বৃষ্টিতে পরিত্যক্ত ইংলিশ-লঙ্কানদের তৃতীয় ওয়ানডে

পরিবর্তন ডেস্ক ১২:১০ পূর্বাহ্ণ, জুন ২৭, ২০১৬

বৃষ্টিতে পরিত্যক্ত ইংলিশ-লঙ্কানদের তৃতীয় ওয়ানডে

বৃষ্টির কারণে ইংল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার তৃতীয় ওয়ানডে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। কুশাল মেন্ডিস, দিনেশ চান্ডিমাল ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৮ রান সংগ্রহ করে লঙ্কানরা। কিন্তু তাদের ইনিংস শেষ হওয়ার পরেই নামে বৃষ্টি। বৃষ্টি শেষে ইংলিশরা ব্যাট করতে নামলে ৪ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১৬ রান তুলতেই আবারো হানা দেয় বৃষ্টি।

ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। শুরুতেই দুই উইকেট হারিয়ে বেশ বিপদে পড়ে যায় লঙ্কানরা। তবে চান্ডিমালের ৬২, ম্যাথুজের ৫৬, মেন্ডিসের ৫৩ ও উপল থারাঙ্গার ৪০ রানে ভর করে লড়াই করার মতো পুঁজি পায় দলটি। এই চার ব্যাটসম্যান ছাড়া আর কেউই অবশ্য দুই অঙ্কের রানের কোঠা স্পর্শ করতে পারেননি।

ইংল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন ক্রিস ওকস ও লিয়াম প্লানকেট।

জবাব দিতে নেমে প্রথম ওভারের তৃতীয় বলেই গোল্ডেন ডাক নিয়ে সাজঘরে ফিরতে হয় আগের ম্যাচের সেঞ্চুরিয়ান অ্যালেক্স হেলসকে। তবে ৫ রান নিয়ে জেসন রয় ও ১১ রান নিয়ে অপরাজিত ছিলেন জো রুট।

লঙ্কানদের হয়ে একমাত্র উইকেটটি তুলে নেন সুরাঙ্গা লাকমল।

এই ম্যাচটি পরিত্যক্ত হওয়াতে সমান ১টি করে পয়েন্ট পেয়েছে দুটি দলই। আর পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে জিতে অবশ্য সিরিজে ১-০ তে এগিয়ে আছে ইংলিশরা। আর প্রথম ম্যাচে শ্রীলঙ্কার সঙ্গে রোমাঞ্চকর এক ড্র করেছিল ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কাঃ ২৪৮/৯ (৫০ ওভার)

মেন্ডিস ৫৩, চান্ডিমাল ৬২, ম্যাথুজ ৫৬, থারাঙ্গা ৪০; ওকস ৩৪/৩, প্লানকেট ৪৬/৩

ইংল্যান্ডঃ ১৬/১ (৪ ওভারে)

জো রুট ১১*, জেসন রয় ৫*; লাকমল ১/১

ফলঃ ম্যাচ বৃষ্টিতে পরিত্যাক্ত

তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে ইংল্যান্ড

এসএইচ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও